buy online essay buyessayhelpvwe

‘‘সুস্থ দেহে সুন্দর মন’’ প্রাচীন এই প্রবাদটি সর্বযুগে সর্বকালে সত্য বলে প্রমাণিত হয়েছে। বর্তমানে শারীরিক উন্নয়ন,খেলাধুলার মাধ্যমে স্বাভাবিকভাবে বেড়ে উঠতে সাহায্য করা ও কর্মক্ষম করে গড়ে তোলা, মানষিক বিকাশ ও সামাজিক গুণাবলী অর্জনই হলো শারীরিক শিক্ষা।

শারীরিক শিক্ষার মাধ্যমে দৈহিক গঠন সুন্দর ও মজবুত করে, শারীরিক সক্ষমতা ও কার্যক্ষমতা বৃদ্ধি করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, খেলাধুলার কৌশল শেখার মাধ্যমে খেলাধুলায় পারদর্শিতা অর্জন করে, পড়ালেখার একঘেয়েমি দূর করে, পরিবেশের সাথে মানিয়ে চলতে সাহায্য করে, ক্ষতিকর নেশা থেকে দূরে রাখে।

অধ্যক্ষ মহোদয় এর অনুপ্রেরণায় শরীরচর্চা শিক্ষক কর্তৃক পরিচালিত, রংপুর সরকারি কলেজ, রংপুর-এর সকল ছাত্র/ছাত্রীদের জন্য ক্রিকেট, ফুটবল, ভলিবল, হ্যান্ডবল, কাবাডি, খোঁ-খোঁ, ব্যাডমিন্টন, ক্যারাম, দাবা, টেবিল টেনিস, বাগাডুলি, অ্যাথলেটিস (ট্র্যাক ইভেন্টস্ ও ফিল্ড ইভেন্টস্), লুডু ও বিশ্ব ভ্রমণ লুডু খেলাধুলা অনুষ্ঠিত হয়। এছাড়াও সাঁতার প্রশিক্ষণের ব্যবস্থা অত্র কলেজে আছে।

অত্র কলেজের সকল ছাত্র/ছাত্রীদের নিয়ে প্রতি বছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতার আদর্শ- জয়লাভ নয় অংশগ্রহণই বড় কথা। জীবণের বড় কথা বিজয় নয়; সংগ্রাম। প্রতিপক্ষকে পরাজিত করাই মূল লক্ষ নয়, সততার সাথে প্রতিদ্বন্দ্বিতা করাই মূল লক্ষ।

মো. রবিউল ইসলাম

শরীরচর্চা শিক্ষক

রংপুর সরকারি কলেজ, রংপুর।